Gallery

Annual examination

আজ ইংরেজি 08/11/2022 তারিখ মঙ্গলবার রজতজুবিলী হাইস্কুল ( উ: মা: ) সকাল ৯ টা হিরণ্যাগার্ভায়া বৈদিক অ্যান্ড ইয়গিক ইনস্টিটিউট এবং সুন্দরবন টাইগার উইডো ওয়েল ফেয়ার সোসাইটির উদ্যোগে প্রত্যন্ত সুন্দরবনের গোসাবা ব্লকের লাহিড়ীপুর অঞ্চলের রজতজুবিলী হাইস্কুল ( উ: মা: ) প্রায় ৩০০ জন ছাত্র – ছাত্রীদের নিয়ে যোগ প্রাণায়াম নিয়ে প্রশিক্ষণ শিবিরের আয়োজন করা হয় এবং ১৫০ জন ছাত্র- ছাত্রী যোগ – প্রাণায়াম এর ডিপ্লোমা ইন যোগ বিদ্যা র বাৎসরিক পরীক্ষায় অংশ গ্রহন করে । আজ এই বিশাল অনুষ্ঠানে ছাত্র – ছাত্রীদের অংশগ্রহণ করার জন্য মুখ্য ভূমিকা গ্ৰহণ করেন স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মাননীয় সুশান্ত সরদার মহাশয় সহ স্কুলের সকল শিক্ষক,শিক্ষিকা ও অশিক্ষক কর্মীবৃন্দ এবং এলাকার বিশিষ্ট ব্যক্তি মাননীয় অনুপ প্রামানিক ও প্রদীপ কুমার মন্ডল মহাশয় এবং সুন্দরবন টাইগার উইডো ওয়েল ফেয়ার সোসাইটির সকল সদস্য ও সদস্যা বৃন্দ এনাদের উপস্থিতিতে ও ঐকান্তিক প্রচেষ্টায় এই মহৎ অনুষ্ঠান টি সাফল্য অর্জন করে। আজ এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্কুলের সহ শিক্ষক মাননীয় সুমিত যোদ্দার মহাশয় ও হিরণ্যাগার্ভায়া বৈদিক অ্যান্ড ইয়গিক ইনস্টিটিউট এর কর্মকর্তা মাননীয় সনৎ হাইত ও তাঁর অন্যান্য সদস্য,সদস্যা । বিশিষ্ট অতিথি রূপে উপস্থিত ছিলেন ইন্দ্ররূপ রায় চৌধুরী  ও এবং সুন্দরবন টাইগার উইডো ওয়েল ফেয়ার সোসাইটির সম্পাদক মাননীয় অসীম গায়েন মহাশয়। আগামী দিনে আমরা এইভাবে গোসাবা ব্লকের সমস্ত দ্বীপে আমাদের এই প্রশিক্ষণ শিবির শুরু হবে এবং সমস্ত প্রাইমারী স্কুল ও হাইস্কুলের ছাত্র- ছাত্রীদের এই যোগ- প্রাণায়াম কোর্স এর মধ্যে সংযুক্ত করা হবে এটাই আমাদের মূল লক্ষ্য।

“Modulating best practices for health & fitness during Covid 1 9 situation”

Over 60 employees from PNB, Saltlake, stepped away from their regular work schedule to join a rejuvenating Yoga workshop by Hiranyagarbhya Vedic and Yogic Institute, Bijoygarh, Kolkata, on 4.10.2020.

The session empowered the participants with knowledge about basic yoga postures, which would enable them to maintain proper ergonomics at work and also help them keep certain health issues at bay. The session was mindfully designed to suit each participant’s individual needs. It started with Surya Namaskara, followed by 12 basic Yog postures. The session concluded with some relaxing Pranayama.

Ready to Make a Change?

Register with us

HIRANYAGARBHAYA VEDIC AND YOGIC INSTITUTE
Regd. (NGO) Trust, Niti Aayog, Govt.of India, New Delhi, No- WB/2020/0250598
WEST BENGAL GOVT. REGD. No: 190301713/2019
Associate Centre of Indian Yoga Association: UID No.- IYA/AC/2020/044
MSME, Govt. of India, UDYAM Regd. No. :- WB-10-0013064
Contact No.: 8697743070